তিনটি করে গাছ লাগানোর আহবান প্রধানমন্ত্রীর

Print Friendly, PDF & Email

সবুজপাতা ডেস্কঃ  তিনটি করে গাছ লাগাতে সকল নেতাকর্মী ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার দুপুরে গণভবনে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত ৩ মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

অতীতের সরকার অবহেলা করলেও আওয়ামী লীগ সরকার কৃষক দরদী মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, শিল্পায়নের পাশাপাশি পরিকল্পিতভাবে কৃষিপণ্যের ব্যবহার দেশকে অর্থনৈতিকভাবে এগিয়ে নেবে।

আষাঢ়, শ্রাবণ, ভাদ্র, বাংলার এই তিন মাসে সবচেয়ে বেশি বৃষ্টি হয়। ফলে মাটিতে পর্যাপ্ত রস থাকায় বৃক্ষরোপণের এটাই উপযুক্ত সময়। বাংলাদেশ কৃষক লীগ আষাঢ়ের প্রথম দিবসে গেল ৩১ বছর ধরে দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে আসছে। এর ধারাবাহিকতা বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন চত্বরে গাছের চারা রোপণ করেন।

পরে প্রধানমন্ত্রী শ্রেষ্ঠ বৃক্ষরোপণকারী কৃষক হিসেবে কৃষকলীগের ১০ নেতা-কর্মীকে পুরস্কৃত করেন। এসময় প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, গাছ শুধু প্রাকৃতিক দুর্যোগ থেকেই রক্ষা করে না, খাদ্য নিরাপত্তা নিশ্চিত ও আর্থিক সচ্ছলতা বাড়ায়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী অভিযোগ করেন, সামাজিক বনায়ন কর্মসূচির নামে অতীতের সরকার দুর্নীতি করেছে। সে সময়ে কৃষক সবচেয়ে বেশি অবহেলিত ছিল বলেও মন্তব্য করেন শেখ হাসিনা। কৃষি ক্ষেত্রে বর্তমান সরকারের ধারাবাহিক সফলতা দেশবাসীর কাছে তুলে ধরতে কৃষকলীগের প্রতি নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

Comments