ধানমন্ডি মাঠ রক্ষায় অহিনকুল যুদ্ধ চলছে: আব্দুল্লাহ আবু সায়ীদ

Print Friendly, PDF & Email

সবুজপাতা ডেস্ক, ঢাকা ৩১ মে: ধানমন্ডি মাঠ রক্ষায় অহিনকুল যুদ্ধ চলছে বলে মন্তব্যকরেছেন বিশ্বসাহিত্য কেন্দ্রের সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ।শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত ‘ধানমন্ডি খেলারমাঠ অতীত, বর্তমান এবং ?’ শীর্ষক সংবাদ সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এমন্তব্য করেন।

প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়ে অধ্যাপক সায়ীদ বলেন, পরিবেশ সচেতন স্পর্শকাতর মানুষ হিসেবে আপনাকে জানি। এই মাঠটিকে আপনিবাঁচান। এই মাঠ বাংলাদেশের সকল মাঠের প্রতীক। এই মাঠকে বাঁচাতে পারলেবাংলাদেশের সকল মাঠ ভূমি খেকোদের দখল থেকে বাঁচবে।

তিনি আরো বলেন, শেখজামালের নাম ব্যবহার করে ধানমন্ডি মাঠে আজ বিল্ডিং বানানো হচ্ছে। আমাদেরখেলার মাঠ দখল করা হচ্ছে তাতে তার মর্যাদা বাড়ছে না বরং কমছে। মাঠ যদিক্লাবঘর হয় তাহলে মাঠ থাকবে কোথায় প্রশ্ন করে তিনি বলেন, মাঠ বলে ঢাকা শহরেআজ কিছু নেই।

আমাদের ছেলে মেয়েরা যাবে কোথায়? আবু সায়ীদ বলেন, মাঠেরঅভাবে, পুকুরের অভাবে এ কি শহর আমরা বানিয়েছি! মানুষের স্বাস্থ্যচর্চার কোনরকম সুযোগ এখানে নেই। তরুণ সমাজ ঘরের মধ্যে বসে স্থুল চলৎ শক্তিহীন অদ্ভুতজীবে পরিণত হচ্ছে বলেও মন্তব্য করেছেন প্রবীণ এ অধ্যাপক।

dhanmondi-field-openএ সময় ধানমন্ডিমাঠ রক্ষা আন্দোলনের সংগঠক ও বাপা’র জাতীয় পরিষদ সদস্য স্থপতি মোবাশ্বেরহোসেন বলেন, ধানমন্ডি খেলার মাঠে নির্মিত ক্লাবঘরে গ্যাস, বিদ্যুৎ ও পানিরঅবৈধ সংযোগ ব্যবহার হচ্ছে। এ সংযোগ তিনটি কারা দিয়েছে তা খতিয়ে দেখার জন্যসাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরে বক্তব্য রাখেনস্থপতি ইকবাল হাবিব, ক্রিড়া সংগঠক গাজী আশরাফ হোসেন লিপু প্রমুখ।

Comments