পরিবেশ সুন্দরী

Print Friendly, PDF & Email

67346_537588376263708_1319997173_n

‘মিস আর্থ’ প্রতিযোগিতার এবারের আসর আজ বসতে যাচ্ছে ফিলিপাইনের মান্টিংলুপা সিটিতে। বিশ্বব্যাপী পরিবেশ সচেতনতা বাড়ানোর লক্ষ্য নিয়ে আয়োজিত ‘মিস আর্থ’ নামের এ প্রতিযোগিতায় ‘মিস ইকো-বিউটি’ ও ‘মিস ফটোজেনিক’ ইভেন্টের দুটি বিভাগীয় ইভেন্টে শীর্ষস্থান জিতে নিয়েছেন মিস ইন্ডিয়া আর্থ সবিতা ধুলিপালা। মিস ওয়ার্ল্ড ও মিস ইউনিভার্স প্রতিযোগিতার মতোই আন্তর্জাতিক মানসম্পন্ন ও জনপ্রিয় মিস আর্থ প্রতিযোগিতায়।

এবার ভারত, ম্যাকাও, ভেনিজুয়েলা, ইউক্রেন, ব্রাজিলসহ ৯০টি দেশের ৯০ জন সুন্দরী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিযোগিতায় অংশ নেওয়া বিভিন্ন দেশের আর্থ সুন্দরীরা গতকাল এক সংবাদ সম্মেলনে পরিবেশ রক্ষা করে আমাদের সুন্দর এ ধরণীকে বাঁচানোর প্রত্যয় জানান।

73196_10151370438226551_2114855115_n

মিস আর্থ প্রতিযোগিতার ‘মিস ইকো-বিউটি’ সাব-কনটেস্টে বৃহস্পতিবার বিজয়ী হন ভারতের পন্ডস ফেমিনা সুন্দরী সবিতা ধুলিপালা। এ ইভেন্টে ৫ হাজার ভোট পেয়ে স্বর্ণের মেডেল জিতে নেন তিনি। দ্বিতীয় হয়ে সিলভার মেডেল পান ম্যাকাও সুন্দরী আশলে কিয়ান। তৃতীয় অবস্থানে থেকে ব্রোঞ্জ জিতে নেন তুরস্কের সুন্দরী এজগি আভসি।

এর আগে প্রতিযোগিতার আরেক বিভাগীয় ইভেন্ট বা সাব কনটেস্ট মিস ফটোজেনিক ইভেন্টেও স্বর্ণ জেতেন সবিতা। কোনো আন্তর্জাতিক ইভেন্টে এর আগে ভারতের ঐশ্বরিয়া রাই বচ্চন এবং ডায়ানা হেইডেন মিস ফটোজেনিক হয়েছেন। এবারের মিস আর্থ প্রতিযোগিতায় ফটোজেনিক ইভেন্টে রানারআপ হন ম্যাকাও সুন্দরী আশলে কিয়ান। তৃতীয় হন ফিলিপাইনের সুন্দরী অ্যাঞ্জেলি ডিলোস রেয়েস।

আগামীকাল স্থানীয় সময় রাত ৮টায় চূড়ান্ত প্রতিযোগিতার জমকালো অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ব্রিটিশ অভিনেতা ও মডেল ওলি পেটিগ্রিউ এবং তার আমেরিকান স্ত্রী লিন্ডা ব্ল্যাক। স্টার ওয়ার্ল্ড সরাসরি সম্প্রচার করবে।

Comments