জঙ্গি লালন না করে গাছ পরিচর্যা করুন : নাসিম

Print Friendly, PDF & Email

সবুজপাতা ডেস্কঃ  স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বাবা মায়ের উদ্দেশ্যে বলেছেন, যদি সন্তান জঙ্গি হয় তাহলে সেই জঙ্গিকে লালন না করে গাছ পরিচর্যা করুন।

রাজধানীর উসমানী মিলনায়তনে মঙ্গলবার (২ আগস্ট) বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘সন্তানকে ভালবাসুন, লালন করুন। তাহলে আপনার সন্তান বিপথগামী হবে না। কোনো কারণে যদি সন্তান জঙ্গি হয় তাহলে সেই জঙ্গি সন্তানকে লালন না করে একট গাছকে পরিচর্যা করুন। অন্তত গাছ আপনাকে ফল দিবে।’

মাতৃদুগ্ধ পান না করলে শিশু জঙ্গি হয়ে যায় মন্তব্য করে মন্ত্রী বলেন, ‘মাতৃদুগ্ধ শিশুর জন্মগত অধিকার। কোনো কোনো মা তার সন্তানকে কৃত্রিমভাবে তৈরি দুধ পান করিয়ে শিশুকে তার জন্মগত অধিকার থেকে বঞ্চিত করেন। আমি মনে করি এখানেই মা ও শিশুর মধ্যে দূরত্ব তৈরি হয়। আর এরা জঙ্গি না হয়ে পারে না।’

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মনজুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সম্মানিত অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক ও পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ ওয়াহিদ হোসেন।

Comments