পরিবেশ রক্ষার আন্দোলন করতে হবে সক্রিয় হয়ে: অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ

Bapa-3.jpg

সবুজপাতা ডেস্ক, ১৪ নভেম্বর: নীরবে নয় আরও সক্রিয় হয়ে পরিবেশ রক্ষার আন্দোলন পরিচালনা করতে হবে, প্রয়োজনে ঢাকা মহরের এক প্রান্ত থেকে শুরু করে অন্য প্রান্ত পর্যন্ত প্রত্যেকটি বাড়িতে গিয়ে বিনামূল্যে গাছ দিয়ে তা যত্নের তাগিদ দিতে হবে বলে জানালেন শিক্ষাবিদ অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ।

সকালে কলাবাগানে একটি রেস্টুরেন্টে বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা’র সাংগঠনিক সম্মেলন ও সাধারণ সভায় তিনি এ আহ্বান জানান। সারা দেশে ছড়িয়ে থাকা পরিবেশ সচেতন মানুষদের নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার কথা বলেন তিনি।

Bapaঅনুষ্ঠানে সারা দেশে থেকে আসা বাপার কর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বাপার সাধারণ সম্পাদক ড.আব্দুল মতিন বলেন স্থানীয় দুর্নীতিগ্রস্থ রাজনীতিক ও প্রশাসনের ব্যক্তিদের কারণেই পরিবেশ আজ হুমকির মুখে। পরিবেশ রক্ষায় বাপার পক্ষে রুপকল্প অনুযায়ী আন্দোলনে সাধারণ মানুষকে সম্পৃক্ত করার কথা বলেন তিনি।

সভায় সভাপতিত্ব করেন বাপা’র সহসভাপতি অধ্যাপক নজরুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাপাইনবাবগঞ্জের নিজ উদ্যোগে অসংখ্য বৃক্ষ রোপনকারী গ্রামীন ব্যক্তিত্ব কার্তিক প্রামানিক।

বক্তব্য রাখবেন বাপা’র ন্যায়পল অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, বাপা’র সহসভাপতি অধ্যাপক রওশন জাহান, ব্যারিষ্টার সারা হোসেন, রাজশাহী চলনবিল রক্ষা আন্দোলনের সমন্বয়কারী এস এম মিজানুর রহমান ও আদিবাসী পরিবেশ আন্দোলন নেত্রী ফ্লোরা বাবলি তালাং।

এছাড়াও অনুষ্ঠানে দেশ বরেণ্য বিশিষ্ট ব্যক্তি ও বিভিন্ন বন্ধু সংগঠনের নেতৃবৃন্দ, পরিবেশ সংশ্লিষ্ট সংগঠনসমূহের নেতৃবৃন্দ, বাপা’র সহযোগী ও বন্ধু সংগঠন, শুভাকাংখীগন অংশ গ্রহণ করে।

scroll to top