গাছ আত্মসাতের অভিযোগ; মেয়রের বিরুদ্ধে দুর্নীতি মামলা

images.jpg

ঝালকাঠি;১৫ মে:  সড়কের পাশের এক কোটি টাকা মূল্যের গাছ কেটে আত্মসাতের অভিযোগে ঝালকাঠিপৌরসভার মেয়র আফজাল হোসেন রানা ও প্যানেল মেয়র প্রণভ কুমার নাথ ভানুসহপাঁচজনের বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে মামলা দায়ের হয়েছে।ঝালকাঠির বিশেষ জজ আদালতে বুধবার পৌরসভার এক নম্বর ওয়াডের্র কাউন্সিলরমো. রেজাউল করিম জাকির বাদী হয়ে এ মামলা (বিশেষ মামলা নং ০৪/১৪) দায়েরকরেন। আদালতের বিচারক ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ কিরণ শংকর হালদারবরিশাল দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালককে ঘটনা তদন্ত করে প্রতিবেদনদাখিলের নির্দেশ দিয়েছেন।

 2012-10-12__let01মামলার অপর আসামীরা হলেন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর রিজিয়া বেগম, পৌরসভারসচিব সাহিনা বেগম ও নির্বাহী প্রকৌশলী  মো. আবু হানিফ।মামলায় অভিযোগ করা হয়, গত বছরের ৫ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্তঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে পূর্ব চাঁদকাঠিচৌমাথা এবং ফায়ার সার্ভিস মোড় থেকে কলেজ মোড় পর্যন্ত সড়কের উন্নয়ন কাজচলাকালে ৪০-৫০ বছরের পুরনো এক কোটি টাকা মূল্যের মেহগণি ও রেইনট্রি গাছকেটে আত্মসাত করেছেন পৌর মেয়র আফজাল হোসেন ও প্যানেল মেয়র প্রণভ কুমারনাথ ভানুসহ আসামীরা।

 মামলার বাদী কাউন্সিলর রেজাউল করিম জাকির বলেন, মেয়র আফজাল হোসেন ও তারসহযোগীরা বনবিভাগের অনুমতি না নিয়েই বিনা টেন্ডারে গাছগুলো কেটে আত্মসাতকরেন। এমনকি প্রকাশ্যে নিলামও দেওয়া হয়নি। কোটি টাকা আত্মসাতের জন্যইতিনি অবৈধ প্রক্রিয়ায় বয়সী এই গাছগুলো কেটে বিক্রি করেন। কিন্তুকাউন্সিলররা ওই সময় এ ঘটনার বিরোধিতা করায় মেয়রের লোকজন তাদের নানা ধরণেরভয়ভীতি দেখিয়ে আসছেন।

 এর আগে গত ৫ মে আরেক কাউন্সিলর হুমায়ুন কবির খান বাদী হয়ে মেয়রেরবিরুদ্ধে গাছ কাটার আরেকটি মামলা করেন।তবে এই অভিযোগের বিষয়ে মেয়র আফজাল হোসেনের দাবি, কাউন্সিলরদের অনৈতিকদাবি পূরণ না করায় তারা তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছেন।

নিজস্ব প্রতিবেদন

Leave a Reply

Your email address will not be published.

scroll to top