Homeসবুজ উদ্যোগলক্ষ্মীপুরে ৭ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু

লক্ষ্মীপুরে ৭ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে বৃক্ষরোপন অভিযান ও কৃষি প্রযুক্তি উপলক্ষে সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে জেলা কৃষি অধিদপ্তর ও বন বিভাগের যৌথ আয়োজনে এ বৃক্ষমেলার উদ্বোধন করেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী।

এ মেলা ১৯ জুলাই থেকে শুরু হয়ে শেষ হয়ে ২৬ জুলাই পর্যন্ত চলবে। এতে ২০টি বৃক্ষ স্টল অংশগ্রহণ করে। এর আগে ‘জীবিকার জন্য গাছ-জীবনের জন্য গাছ’ এ স্লোগানকে সামনে রেখে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। এ সময় বৃক্ষরোপন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। পরে এক আলোচনা সভায় মিলিত হয় তারা।

বন বিভাগীয় কর্মকর্তা (নোয়াখালী) মো. আমির হোসাইন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন, জেলা কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবৃদ গোলাম মোস্তফা, জেলা সিভিল সার্জন ডা. মো. গোলাম ফারুক ভুইয়া, জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. নুরুজ্জামান চৌধুরী প্রমুখ। আলোচনা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা মেলায় আগত স্টলগুলো পরিদর্শন করেন।

লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী বলেন, ‘প্রতিবছরের মতো এবারও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু হয়েছে। এ জেলার মানুষের মাঝে বৃক্ষরোপনে সচেতনতা সৃষ্টি করতেই এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ২০টি স্ট্রল রয়েছে।’

No comments

Sorry, the comment form is closed at this time.