Homeসবুজ কৃষিনেত্রকোনায় ধান সংগ্রহের নামে দুর্নীতি

নেত্রকোনায় ধান সংগ্রহের নামে দুর্নীতি

নেত্রকোনা , ৬ আগস্ট: নেত্রকোনা জেলার বিভিন্ন খাদ্য গুদামে ধান সংগ্রহ অভিযানে এবছর দুর্নীতির অভিযোগ উঠেছে। জেলা খাদ্য নিয়ন্ত্রক রফিজ উদ্দিন জেলার খাদ্য গুদামগুলোতে এখন পর্যন্ত কৃষকদের কাছ থেকে কোন ধান সংগ্রহ করেননি।

জেলা কৃষকলীগ সভাপতি কেশব রঞ্জন সরকার আজ বৃহস্পতিবার জেলা প্রশাসকের মাধ্যমে খাদ্যমন্ত্রীর কাছে জেলায় ধান সংগ্রহের নামে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, বর্তমান কৃষক বান্ধব সরকার গত ২৩ মে সারা দেশে ধান সংগ্রহ অভিযান শুরু করে। এবছর জেলার বিভিন্ন খাদ্য গুদামে সরাসরি কৃষকদের কাছ থেকে ৩ হাজার ৬৬৬ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়।

নেত্রকোনা জেলা একটি খাদ্য উদ্বৃত জেলা হলেও জেলা খাদ্য নিয়ন্ত্রক রফিজ উদ্দিন কোনো খাদ্য গুদামে এখন পর্যন্ত ধান সংগ্রহ করেননি। ফলে কৃষকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। যে কোন সময় এ ক্ষোভ বিক্ষুভে রূপ নিতে পারে। খাদ্যগুদাম সংশ্লিষ্ট কর্মকর্তা ও সদস্যগনরা কৃষকের স্বার্থ পরিপন্থী কার্যকলাপে লিপ্ত হয়ে লাখ লাখ টাকা উৎকোচ গ্রহন করছেন। এর কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না।

জেলা খাদ্য নিয়ন্ত্রক রফিজ উদ্দিন খাদ্যগুদাম সংশ্লিষ্ট কর্মকর্তাদের উৎকোচ নেয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, ধান ক্রয়ের বিষয়টি দেখভাল করেন উপজেলা কমিটি ও স্থানীয় ক্রয় কর্মকর্তারা। কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের জন্য তাদেরকে বার বার তাগাদা দেয়া হচ্ছে।

সবুজপাতা প্রতিবেদন

No comments

Sorry, the comment form is closed at this time.