Homeগ্রিন আইকনদেশের জীববৈচিত্র্য রক্ষায় প্রবাসীদেরও এগিয়ে আসতে হবে- মুকিত মজুমদার বাবু

দেশের জীববৈচিত্র্য রক্ষায় প্রবাসীদেরও এগিয়ে আসতে হবে- মুকিত মজুমদার বাবু

সবুজপাতা ডেস্কঃ  বাংলাদেশের জীববৈচিত্র্য রক্ষায় প্রবাসীদেরও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু। ইংল্যান্ডের নিউক্যাসলে এক আলোচনায় দেশের জীববৈচিত্র্য রক্ষায় সচেতনতা বাড়াতে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন এর ভূমিকার কথা তুলে ধরেন তিনি।

নিউক্যাসল এর বাংলাদেশ কমিউনিটি সেন্টারে নর্দান আই প্রডাকশন আয়োজিত আলোচনা সভায় সম্প্রতি যোগ দেন প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু। সে সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রবাসী বাংলাদেশিরা।

শুরুতে বাংলাদেশের জীববৈচিত্র্য নিয়ে বিশেষ তথ্যচিত্রের প্রদর্শনী হয়। পরে বাংলাদেশের জীব এবং প্রাণী জগৎ নিয়ে আলোচনায় প্রবাসীদের মাঝে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন এর মূল লক্ষ্য তুলে ধরেন ফাউন্ডেশন চেয়ারম্যান।

সভায় প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের কার্যক্রমকে সাধুবাদ জানান প্রবাসী বাংলাদেশিরা। বাংলাদেশের জীববৈচিত্র্য রক্ষায় প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের উদ্যোগে শামিল হতে চান তারা।

সেসময় উপস্থিত ছিলেন নর্দান আই প্রডাকশনের ম্যানেজিং ডিরেক্টর আব্দুল করিম, নিউক্যাসল সিটি কাউন্সিলর দিপু আহাদ, বাংলাদেশ কমিউনিটি সেন্টারের চেয়ারম্যান মাহাতাব মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী জাহিদুর রহমান লক্কু, অবসরপ্রাপ্ত শিক্ষক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মোহাম্মদ আলমগীর এবং অন্যরা। পরে আমন্ত্রিত অতিথিদের হাতে প্রকৃতি ও জীবন অনুষ্ঠানের পক্ষ থেকে উপহার তুলে দেন মুকিত মজুমদার বাবু।

No comments

Sorry, the comment form is closed at this time.